অনুসন্ধান    

Logo

 
Logo

কোরিয়ান ডেভেলপমেন্ট এসোসিয়েশন ইন বাংলাদেশ কেডিএবি সম্পর্কে

কোরিয়ান ডেভেলপমেন্ট এসোসিয়েশন ইন বাংলাদেশ (কেডিএবি) একটি আন্তর্জাতিক সেবামূলক সংস্থা হিসাবে দীর্ঘ সময় ধরে বাংলাদেশের জনগনের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। বর্তমানে বিশেষ করে বাংলাদেশের ঢাকা জেলাসহ কুড়িগ্রাম জেলার ব্রহ্মপুত্র নদীর তীরে অবস্থিত চিলমারী এবং উলিপুর উপজেলার সুবিধা বঞ্চিত জনগনকে শিক্ষা, স্বাস্থ, প্রশিক্ষন ও পূনর্বাসন কর্মসূচীর মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সংস্থাটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এন জি ও বিষয়ক ব্যুরো কর্তৃক নিবন্ধনকৃত যার নিবন্ধন নং- ৩৩৪, তারিখ ০৩-০১-১৯৯০ ইং এবং কোরিয়ান সরকারের বৈদেশিক মন্ত্রনালয় কর্তৃক অনুমদিত নং-৩৩৩। কেডিএবির মূল মন্ত্র হল - *নিজে কাজ করা*, *স্বনির্ভরতা* , *সহযোগিতা* , * বিশ্বাস *, *আশা *, *ভালবাসা*

কোরিয়ান ডেভেলপমেন্ট এসোসিয়েশন ইন বাংলাদেশ (কেডিএবি) একটি আন্তর্জাতিক সেবামূলক সংস্থা হিসাবে দীর্ঘ সময় ধরে বাংলাদেশের জনগনের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। বর্তমানে বিশেষ করে বাংলাদেশের ঢাকা জেলাসহ কুড়িগ্রাম জেলার ব্রহ্মপুত্র নদীর তীরে অবস্থিত চিলমারী এবং উলিপুর উপজেলার সুবিধা বঞ্চিত জনগনকে শিক্ষা, স্বাস্থ, প্রশিক্ষন ও পূনর্বাসন কর্মসূচীর মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

সংস্থাটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এন জি ও বিষয়ক ব্যুরো কর্তৃক নিবন্ধনকৃত যার নিবন্ধন নং- ৩৩৪, তারিখ ০৩-০১-১৯৯০ ইং এবং কোরিয়ান সরকারের বৈদেশিক মন্ত্রনালয় কর্তৃক অনুমদিত নং- ৩৩৩।

কেডিএবির  মূল মন্ত্র হল -     *নিজে কাজ করা*,                *স্বনির্ভরতা*,               *সহযোগিতা*,                   * বিশ্বাস *,                      *আশা *,                    *ভালবাসা*।


 

প্রধান পৃষ্ঠপোষক :
এ বি এম আজাদ
জেলা প্রশাসক, কুড়িগ্রাম ।

পৃষ্ঠপোষক:
মোঃ ইমতিয়াজ হোসেন
অতিরিক্ত জেলা প্রশাসক ( সাবিক ), কুড়িগ্রাম ।

ডোমেইন পরিকল্পনা ও সমন্বয়কারী :
মোঃ আব্দুল ওয়ারেছ আনসারী
সহকারী কমিশনার ( গোপনীয় ), কুড়িগ্রাম

NGO সমূহ